Home / Tips & Tricks / আপনার স্মার্টফোনটিকে ব্যাবহার করুন ওয়াই-ফাই হটস্পট হিসেবে

আপনার স্মার্টফোনটিকে ব্যাবহার করুন ওয়াই-ফাই হটস্পট হিসেবে

ইউনিভার্সিটিতে সেমিস্টার ফাইনালের পর বাড়িতে চলে গেছেন। কিন্তু ভুল করে একটা গুরুত্বপুর্ন এসাইনমেন্ট জমা দিতে পারেন নি। এসাইনমেন্ট আপনার সাথে আপনার ল্যাপটপেই আছে। কিন্তু আপনার এলাকায় ব্রডব্যান্ড বা ওয়াইম্যাক্স কিচ্ছু নেই। সাথে আছে শুধু আপনার হাতের স্মার্টফোনের নেট কানেকশন। নো চিন্তা, আপনার স্মার্টফোনের নেট কানেকশনই এই বিপদ কাটাতে আপনার সহায়ক হবে, আপনার প্রয়োজন পূরন করবে। আপনার স্মার্ট এন্ড্রয়েড ফোনটিকে আপনি ব্যাবহার করতে পারেন রাউটার হিসেবে যা আপনাকে আপনার ডেস্কটপ বা ল্যাপটপে বসে ইন্টারনেট ব্যাবহার করতে পারবেন । আসুন দেখে নিই আপনার এন্ড্রয়েড ডিভাইসটিকে কিভাবে ওয়াইফাই- হটস্পট করবেন।

প্রথমে আপনি আপনার ফোনের ডাটা প্ল্যান সিলেক্ট করে ইন্টারনেট কানেকশন একটিভ করুন। সেটিংস এ যান, মোর (more)এ ক্লিক করুন, টেথারিং এন্ড পোরট্যাবল হটস্পট (Tetharing & portable hotspot)সিলেক্ট করুন।
AndroidPIT-WiFi-HotSpot-Edit

এবার আপনি কিছু অপশন পাবেন যা আপনি আগে কখনো খেয়াল করেন নি। প্রথম অপশন usb tetharing আপনাকে আপনার ফোনটি usb cable ব্যাবহার করে আপনার ফোনটি আপনার ল্যাপটপে চার্‍্য করে নেবার সাথে সাথে নেট কানেকশন ও সরবরাহ করবে। এই অপশনটির চেক বক্স সিলেক্ট করুন।

AndroidPIT-WiFi-HotSpot-2
এবার আরো নিচে আরো একটিই অপশন আছে blutooth tathering নামে । এটি একই কাজ করবে শুধু পার্থক্য এই অপশন ব্যাবহার করলে আপনি ব্লুটুথের মাধ্যমে ডাটা শেয়ার করতে পারবেন। তবে এটা ব্যাবহার করা না করা আপনার ইচ্ছা। তবে usb tathering ব্যাবহার করলে blutooth tathering ব্যাবহার করবেন না। এর চেকবক্স আনচেক করে দিন। এরপর আপনার কাছে কিছু ইনফরমেশন চাইবে আপনার ডিভাইসটি হটস্পট হবার জন্য। দিয়ে দিন এবং আপনার প্রয়োজনীয় কাজ করুন সহযেই যেখানে খুশি।

AndroidPIT-WiFi-HotSpot-3

About 847p4r

Check Also

ব্যাটারি লাইফ বাড়ানোর জন্য সবচাইতে সেরা ১৬টি টিপস

অ্যান্ড্রয়েড পুলিশ ওয়েবসাইট কতৃক প্রকাশিত ব্যাটারি লাইফ বাড়ানোর জন্য সবচাইতে সেরা ১৬টি টিপস ★★★ স্মার্টফোনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *