Home / Root / কয়েকটি স্টেপেই রুট করে ফেলুন আপনার Galaxy Ace স্মার্টফোনটি

কয়েকটি স্টেপেই রুট করে ফেলুন আপনার Galaxy Ace স্মার্টফোনটি

কিছুদিন আগেই একটা লেখা নিয়ে এসেছিলাম রুট কি, কাহাকে বলে? ফোন রুট করা একটা ঝামেলার কাজ। তার উপর আবার আপনার ফোনের ওয়ারেন্টি হারাবেন। আবার উলটা পালটা হয়ে ব্রিক হয়ে গেলে তো সবই মাটি।
ভাবছেন, এতো হ্যাপা সামলিয়ে কেনো রুট করবেন আপনার ডিভাইসটি?? আসুন দেখে নিই আপনার ডিভাইসটি রুট করে কি কি সুবিধা পাচ্ছেন আপনি।

 

যদি আপনি উপরের লিখাগুলো পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই জানেন রুট কি এবং রুট করলে আপনি কি কি সুবিধা পাচ্ছেন। তাহলে আর দেরী কেন ?  চলুন দেখে আসি  কিভাবে আপনার  Galaxy Ace 2.3 ফোনটি রুট করবেন :

 

১।আপানর মাইক্রো এসডি(MicroSD) কার্ডে Root.Zip(download below) ফাইলটি কপি করুন অথবা নিচের লিঙ্ক থেকে download করে SD কার্ডে রাখেন।ইচ্ছা করলে আপনি SD কার্ডের ভিতরে আলাদা একটা ফোল্ডার করে রাখতে পারেন।

২। এবারে আপনার ফোনটি Turn off করুন।

৩। recovery mode এ আপনার ফোনটি বুট করুন, বুট করতে HOME+POWER বাটন চেপে ধরুন।যখন আপনার ফোনটির screen ওপেন হবে তখন আপনি Samsung লোগো দেখতে পারবেন। এবারে  HOME  বাটনটি ধরে রেখে POWER বাটনটি ছেড়ে দিন।এখন যখন Galaxy Ace logo শো করবে তখন আপনাকে recovery mode এ প্রবেশ করতে হবে। এখন আপনি চাইলে HOME বাটনটি ছেড়ে দিতে পারবেন।

৪। Recovery mode এ আপনি scroll করতে পারবেন VOLUME UP এবং  VOLUME DOWN বাটন ব্যবহার করে আর select করতে HOME বাটন চাপতে হবে।

৫। এবারে Scroll করে  “apply update from sdcard”  অপশনটি  select(press HOME to select)  করুন।

৬। এবারে Scroll করে Root.zip ফাইলটি select করুন।

৭। ইন্সটল হয়ে গেলে “reboot system now” অপশনটিতে ক্লিক করুন এবং ফোন reboot  হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Downlaod:  Root.zip

৮।আপনার ফোনটি root হয়েছে  কিনা সেটা দেখতে  আপনি আপনার app drawer এ যান এবং superuser(icon of a pirate android with cross bones) নামে কোন app আছে কিনা টা দেখুন, যদি এটি থাকে তাহলে বুজবেন আপনার সেটটি  rooted.

Congrats! এখন আপনার galaxy ace সেটটি officially rooted 😀

সতর্কীকরণ : আপনার কোন ভুলের কারণে যদি শখের ফোনটি ব্রিক বা অকেজো হয়ে যায় তাহলে আমার ড্রয়েড কোনভাবেই দায়ী থাকবে না ।

About 847p4r

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *